আমি একটা পার্থক্য লক্ষ্য করলাম বাংলাদেশী মেডিয়া আর ইন্ডিয়ান মেডিয়ার
মধ্যে, সেটা হলো thirty first night উপলক্ষে ইন্ডিয়ান চ্যানেলগুলোতে কোনো live program
দেখলাম না। তারা ২০১২ এর কোনো লোগো অথবা just 2012 ব্যবহার করেছে। তারা যথারীতি
তাদের অনুষ্ঠান প্রচার করেছে। বাংলাদেশী চ্যানেলের
চাইতে ইন্ডিয়ান চ্যানেল অনেক বেশী কিন্তু ২০১২ নিয়া কোনো রকম বারাবারি চোখে পড়ল
না। আর বাংলাদেশী চ্যানেলগুলোতে দেখলাম ২০১২ নিয়া live program করছে এবং special
program করছে, পারলে আরও কিছু করে । এখন আমার প্রশ্ন হলো জাতি হিসাবে কি আমরা ইন্ডিয়ানদের
চেয়ে এগিয়ে গেলাম নাকি এগিয়ে গেছি, নাকি আমরা অন্য কোনো পথে যাচ্ছি??